ভিন্ন পরিস্থিতি ও প্রেক্ষাপটে শেষ হল এবারের ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ এর সপ্তম আসর। তিন দিনের এই প্রদর্শনী শুরু হয়েছিল ৯ ডিসেম্বর এবং শেষ হল ১১ ডিসেম্বর। ৯ ডিসেম্বর সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, ‘সোশ্যালি ডিসটেন্সড, ডিজিটালি কানেক্টেড’ এই প্রতিপাদ্য নিয়ে আয়োজিত ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’ এর সপ্তম আসরের উদ্বোধন করেন মাননীয় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ । এবারেই প্রথম বারের মতো ভার্চ্যুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হল ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০।

অন্যান্য প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি আমাদের দুইটি প্রতিষ্ঠান ব্যাবিলন রিসোর্সেস লিমিটেড এবং নিউজেন টেকনোলজি লিমিটেড সাক্ষী হল দেশের প্রথম ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ এর ভার্চ্যুয়াল প্রদর্শনীর। বরাবরের মতো এবারেও আমরা দর্শনার্থীদের ব্যাপক সাড়া পেয়েছি। অনলাইন চ্যাট ও কলের মাধ্যমে, অনেক ভার্চ্যুয়াল দর্শনার্থীরা আমাদের সাথে সরাসরি সংযুক্ত হয়েছেন এবং জানতে চেয়েছেন আমাদের প্রোডাক্ট ও সার্ভিসের সম্পর্কে। এবারের প্রদর্শনীতে আমাদের প্রোডাক্ট ও সার্ভিসের মধ্যে উল্লেখযোগ্য ছিলঃ আন্তর্জাতিক লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম ‘লার্নারসক্যাফে’, গার্মেন্টস এর জন্য স্পেশালাইজড ইআরপি ‘প্রত্যয়’,  ভিডিও কনফারেন্সিং সল্যুশন এবং বিভিন্ন ধরণের গেইমস ও অ্যাপস।

‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’ -এর আয়োজনের অধিকাংশ অনুষ্ঠান ভার্চ্যুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয়। এবারের আয়োজনে দেশ-বিদেশের এক মিলিয়নের অধিক দর্শনার্থী ও অংশগ্রহণকারী ডিজিটাল ওয়ার্ল্ড অ্যাপ এর মাধ্যমে ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ ভার্চ্যুয়াল প্ল্যাটফর্ম পরিদর্শন করেছেন। অনুষ্ঠানমালায় অন্তর্ভুক্ত ছিল— উদ্বোধনী অনুষ্ঠান, মিনিস্ট্রিয়াল কনফারেন্স, সেমিনার, প্রদর্শনী, ডিজিটাল ওয়ার্ল্ড সম্মাননা, ভার্চুয়াল মুজিব কর্নার, মিউজিকাল কনসার্ট ইত্যাদি।